প্রাথমিক বাদে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরামর্শ

0

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ কিছুটা কমে আসায় মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরামর্শ দিয়েছে সরকারের কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে অনুষ্ঠিত ভার্চুয়াল বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়কে এই পরামর্শ দেয় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

কারিগরি কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা বলেন, যেহেতু এখন করোনা সংক্রমণ পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে, স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে ও সকল শিক্ষার্থী দুই ডোজ টিকা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে বিবেচনা করা যেতে পারে।

সব শ্রেণির ক্লাস খুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন কি-না জানতে চাইলে ডা. সহিদুল্লা বলেন, যাদের বয়স ১২ বছরের বেশি এবং যারা টিকা নিয়েছে, আপাতত তাদের ক্লাস চলতে পারে। সেক্ষেত্রে ষষ্ঠ শ্রেণি থেকে যারা পড়াশোনা করে, তাদের ক্ষেত্রে বিবেচনা করার কথা বলা হয়েছে। আর যারা প্রাথমিক বিদ্যালয়ে পড়ে তাদের ব্যাপারে আমাদের কোনো সিদ্ধান্ত হয়নি।

কারিগরি কমিটির সভাপতি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কবে থেকে খুলবে এটি সরকারের ব্যাপার। তবে আমরা মনে করছি এখন আর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার প্রয়োজন নেই।

কবে থেকে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় খুলবে এ বিষয়ে বিস্তারিত জানাবেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত বিষয়ে ব্রিফ করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই ব্রিফিং হবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...