৪৪তম বিসিএস: আবেদনে প্রার্থীর যোগ্যতা শিথিল, বেড়েছে সময়

৪৪তম বিসিএস পরীক্ষায় অনলাইন আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টার পরিবর্তে ২ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত পুনঃনির্ধারণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসসি)।

- Advertisement -

পাশাপাশি এই বিসিএস পরীক্ষার অবতীর্ণ প্রার্থীর যোগ্যতায়ও সংশোধন করা হয়েছে।

- Advertisement -google news follower

প্রার্থীর যোগ্যতা:

যদি কোনো প্রার্থী এমন কোনো পরীক্ষায় অবতীর্ণ হয়ে থাকেন যে পরীক্ষায় পাস করলে তিনি ৪৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবেন এবং যদি তার ওই পরীক্ষার ফলাফল ৪৪তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমা দেওয়ার (অনলাইন রেজিস্ট্রেশন) শেষ তারিখ পর্যন্ত প্রকাশ না হয় তাহলেও তিনি অবতীর্ণ প্রার্থী হিসেবে অনলাইনে আবেদন করতে পারবেন, তবে তা সাময়িকভাবে গ্রহণ করা হবে। কেবল সেই প্রার্থীকেই অবতীর্ণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে যার স্নাতক/স্নাতকোত্তর পর্যায়ের সকল লিখিত পরীক্ষা ৪৪তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র গ্রহণের শেষ তারিখের মধ্যে অর্থাৎ ২ মার্চের মধ্যে সম্পূর্ণরূপে শেষ হয়েছে।

- Advertisement -islamibank

গত ৩০ নভেম্বর সরকারি কর্ম কমিশন ৪৪তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জনকে নিয়োগ দেওয়া হবে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM