ফরাঙ্গীরখিলে ১০ দিনব্যাপী একক সদ্ধর্মদেশনা শুরু ১৮ ফেব্রুয়ারি

0

ফটিকছড়ির ধর্মপুর ফরাঙ্গীরখিলে বান্দরবানের আর্যগুহা বিমুক্তি বিহারের অধ্যক্ষ ড. এফ দীপঙ্কর মহাথেরোর (ধূতাঙ্গ গুরুভান্তে) আগমন উপলক্ষে ১০ দিনব্যাপী একক সদ্ধর্মদেশনা শুরু হবে ১৮ ফেব্রুয়ারি।

এ উপলক্ষে গ্রামের বিহার সেবক কমিটি ও বৌদ্ধ যুব পরিষদের উদ্যােগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এর মধ্যে ১৭ ফেব্রুয়ারি বিকাল ৪টায় ভান্তের শুভাগম মহাশোভাযাত্রা, বিকাল সাড়ে টায় ফরাঙ্গীরখিল সাতদিন্না আর্যবিমুক্তি মহাশ্মশানে অবস্থান।

১৮ ফেব্রুয়ারি সকাল ৮টায় পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, সকাল ৯টায় অষ্টপরিষ্কারক সংঘদান ও বিকাল ৩টায় একক সদ্ধর্মদেশনা।

এছাড়া ১৯ থেকে ২৭ ফেব্রুয়ারি সকাল ৮টায় পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, সকাল ৯টায় পিণ্ড উৎসর্গ ও আশীর্বাদ প্রদান ও বিকাল ৩টায় একক সদ্ধর্মদেশনা।

শেষদিন ২৮ ফেব্রুয়ারি সকাল ৯টায় পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, সকাল ৯টায় পিণ্ড উৎসর্গ ও আশীর্বাদ প্রদান ও সকাল ১১টায় ভান্তের প্রত্যাগমন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন বিহার সেবক কমিটির সভাপতি রতন বড়ুয়া, সাধারণ সম্পাদক লায়ন নিপু কান্তি বড়ুয়া, মাস্টার দুলাল কান্তি বড়ুয়া, অধ্যাপক মানিক বড়ুয়া, কমলেন্দু বড়ুয়া, সাংবাদিক বাচ্চু বড়ুয়া, যীশু বড়ুয়া, জয়ধন বড়ুয়া, সন্তোষ বড়ুয়া, রাজু বড়ুয়া, হিমু বড়ুয়া, সাগর বড়ুয়া, শীতল বড়ুয়া সৌরভ বড়ুয়াসহ আরও অনেকে।

আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রতিটি পর্বে পুণ্যার্থীদের সার্বিক উপস্থিতি ও সহযোগিতা কামনা করা হয়েছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...