টিকটকে বিধিনিষেধ আসছে

অল্পবয়সীদের (শিশু-কিশোর) সুরক্ষা নিশ্চিতে বয়সভিত্তিক বেশকিছু বিধি-নিষেধের পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক। বিভিন্ন মহল থেকে চাপে পড়ে নতুন এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

- Advertisement -

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম এনগেজেট এক প্রতিবেদনে জানায়, অল্পবয়সীদের সুরক্ষা নিশ্চিতের জন্য এই ফিচারের কাজ এখনও প্রাথমিক পর্যায়ে আছে। প্রাপ্তবয়স্কদের জন্য নির্মিত কনটেন্টের পাশাপাশি অন্যান্য অনুপযোগী কনটেন্ট থেকে শিশু-কিশোরদের দূরে রাখতে নতুন ফিচারের কাজ চালিয়ে যাচ্ছে টিকটক।

- Advertisement -google news follower

কয়েকদিন আগে অল্পবয়সীদের সুরক্ষার বিষয়ে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি টিকটকও বেশ সমালোচনার মধ্যে পড়ে। তখন থেকেই বয়স বিবেচনায় রেখে কনটেন্ট রিকমেন্ডেশনের পরিকল্পনা করে আসছে টিকটক। অবশেষে সেই পরিকল্পনার কিছু তথ্য প্রকাশ করলো প্রতিষ্ঠানটি।

টিকটকের নতুন ফিচার চালু হলে যার যার বয়স অনুযায়ী কনটেন্ট দেখা যাবে। এখনকার মতো সব কনটেন্ট অবাধে দেখতে পারবে না সবাই। ফলে শিশু-কিশোররাও ঝুঁকির মধ্যে পড়বে না। অবশ্য ফিচারটি ঠিক কীভাবে কাজ করবে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি টিকটক কর্তৃপক্ষ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM