তাপমাত্রা বাড়লেও হতে পারে বৃষ্টি

সারা দেশে লঘুচাপের প্রভাবে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে বৃষ্টিও হতে পারে।

- Advertisement -

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। লঘুচাপের প্রভাবে বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে কুয়াশা পড়বে।

এ সময় উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

- Advertisement -islamibank

আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের ৬ জেলা এবং এক উপজেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে বুধবারের মধ্যে তা চলে যেতে পারে।

তিনি বলেন, মঙ্গলবার দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলা ও সীতাকুণ্ড উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM