সলিমপুরে র‍্যাবের অভিযানে ৫ সন্ত্রাসী গ্রেফতার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

0

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের পাহাড়ি এলাকায় সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালিয়েছে র‍্যাব । এ সময় আস্তানা থেকে অস্ত্র ও গোলাবারুদসহ পাঁচ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, রফিকুল ইসলাম মালু, মো. সিরাজুল ইসলাম, মো. হাসান, জামাল শেখ ও মিজানুর রহমান কদর।

রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে পতেঙ্গায় এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ।

এর আগে গতকাল শনিবার রাত সোয়া ৯টার দিকে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকায় সন্ত্রাসীদের সাথে গোলাগুলি হয়। এসময় র‌্যাবের কয়েকজন সদস্য আঘাত পান।

র‌্যাব-৭ এর অধিনায়ক জানান, শনিবার রাতে ওই এলাকার শিবলুর ঘরে আভিযানে যায় র‌্যাবের একটি টিম। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় র‌্যাব ধাওয়া দিয়ে ৫ জনকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তার আসামিদের নিয়ে অভিযান শুরু করলে শিবলুর নেতৃত্তে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে র‌্যাবের ওপর আক্রমণ করে আসামিদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে র‌্যাবকে লক্ষ্য করে পাহাড়ের ওপর থেকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও ১২৯ রাউন্ড পাল্টা গুলি চালায়।

এসময় ১০টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১টি বিদেশী আগ্নেয়াস্ত্র, ১টি ধারালো ছোরা এবং মোট ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়া মিলিটারি গেজেট, মিলিটারী পোশাক, মিলিটারি বাইনোকোলার ও অবৈধ ধাতব মুদ্রা উদ্ধার করা হয়।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...