চট্টগ্রামের গর্ব এমএ মালেক, বললেন জয়নিউজ সম্পাদক

0

সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় স্বাধীন বাংলাদেশের প্রথম দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এমএ মালেক একুশে পদকের জন্য মনোনীত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চোধুরী স্বপন।

জয়নিউজ সম্পাদক বলেন, চট্টগ্রামের গর্ব এমএ মালেক। আজাদী পত্রিকার মাধ্যমে তিনি দীর্ঘ সময় ধরে সেবা দিয়ে যাচ্ছেন। তাঁর মতো গুণী মানুষকে একুশে পদক দেওয়ায় চট্টগ্রামের সর্বস্তরের মানুষ ভীষণ আনন্দিত।

এবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ২০২২ সালের একুশে পদক পাচ্ছেন ২৪ বিশিষ্ট নাগরিক। আজাদী সম্পাদক এমএ মালেক ছাড়াও চট্টগ্রাম থেকে সমাজসেবায় ১৩তম ভিক্ষুসভার সংঘরাজ জ্ঞানশ্রী মহাথের এবং শিক্ষায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ একুশে পদকের জন্য মনোনীত হয়েছের।

উল্লেখ্য, ‘একুশে পদক’ দেশের জাতীয় এবং দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা। মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে সরকার ১৯৭৬ সাল থেকে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দিয়ে আসছে। পুরস্কার হিসেবে প্রত্যেককে একটি স্বর্ণপদক, এককালীন অর্থ ও একটি সম্মাননাপত্র দেওয়া হয়।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...