নিত্যপণ্যের বাজারে অস্থিরতা, বিপাকে নিম্ন-মধ্যবিত্ত ক্রেতারা

0

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে সবজিসহ সব নিত্যপণ্যের দামে উর্ধ্বগতি। বিশেষ করে ভোজ্যতেল সয়াবিন ও সবজির বাজার বেশ চড়া। তবে মুরগির দাম কেজিতে ১০ টাকা কমেছে। এনিয়ে বেশ বিপাকে পড়েছে নিম্ন ও মধ্যবিত্ত ক্রেতারা।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে নগরের রিয়াজউদ্দীন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

গত সপ্তাহে খোলা সয়াবিন লিটারপ্রতি ১৪৫ টাকায় বিক্রি হলেও তা বর্তমানে ১৪৮ টাকায় বিক্রি হচ্ছে। বোতলজাত সয়াবিন বিক্রি হচ্ছে ১৬৮ টাকায়।

এদিকে সবজির বাজারে প্রতিকেজি গাজর ৪০ টাকা, ফুলকপি ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা, টমেটো ৪০ থেকে ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, পটল ৫০ টাকা, করলা ৮০ টাকা, লাউ ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

অপরদিকে বাজারে কমতে শুরু করেছে আদা, রসুনের দাম। রসুন ১২০ টাকা ও দেশি আদা বিক্রি হচ্ছে ১০০ টাকায় । এসব বাজারে প্রতিকেজি মিনিকেট ৬০ টাকা, বাসমতি ৭০ টাকা, গোবিন্দ ভোগ ১০০ টাকা বিক্রি হচ্ছে।

বাজারগুলোতে কেজিতে ১০ টাকা কমে এখন দেড়শো টাকা দরে পাওয়া যাচ্ছে ব্রয়লার মুরগি। এছাড়া সোনালী ৩শ টাকা, লেয়ার ২৫০ টাকা এবং দেশি মুরগি ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। খাসির মাংস বিক্রি হচ্ছে ৮শ টাকায়।

মাছের বাজারে প্রতিকেজি রুই ২৫০ থেকে ২৬০ টাকা, কাতলা ২৮০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, চিংড়ি ৬০০ টাকা, রূপচাঁদা ১২শ টাকা বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...