চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় এক মৃত্যু, শনাক্ত ৫৪৯

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৩২ শতাংশ। এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৯২ জন।

এদিন করোনাভাইরাসে আক্রান্ত একজন মারা গেছেন। এদিকে মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৫৯ জন।

বুধবার (২ ফেব্রুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১০টি ল্যাবে ২ হাজার ৫৭৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে বিআইটিআইডিতে ৭২০ নমুনায় ২০৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২২৭ নমুনায় ৯৩ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৮ নমুনায় ১২ জনের করোনা আক্রান্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল কলেজে হাসপাতালে ৩৮৭ নমুনায় ৭০ জন, এন্টিজেন টেস্ট ৩৭৩ নমুনায় ৫৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১২ নমুনায় ৪৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২০৬ নমুনায় ৯ জন, ইপিক হেলথ কেয়ারে ১৯২ নমুনায় ৪২ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৮৮ নমুনায় ১৮ জন, এবং ল্যাবএইডে ২ নমুনায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজে, শেভরন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল, আরটিআরএল, কক্সবাজার মেডিকেল কলেজ এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

নতুন আক্রান্ত ৩৭৬ জন নগর এলাকার ও ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...