ঢাকা-চট্টগ্রামে সবার জন্য সেট টপ বক্স মার্চের মধ্যেই

দেশের কেবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার পদক্ষেপ হিসেবে ৩১ মার্চের মধ্যে কেবল অপারেটররা ঢাকা ও চট্টগ্রামের সব গ্রাহকের কাছে ডিজিটাল সেট টপ বক্স পৌঁছানোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

- Advertisement -

পরের ধাপে ৩১ মে’র মধ্যে সমস্ত বিভাগীয় এবং মেট্রোপলিটন শহরগুলোতেও এই ব্যবস্থা নেওয়া হবে। পুরো প্রক্রিয়ায় অপারেটররা সুলভে গ্রাহকদের এই বক্স সরবরাহ করবে বলেও জানান তিনি।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে টিভি কেবল অপারেটর, ডিটিএইচ সেবাদাতা ও অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান তিনি।

তথ্য মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন, অতিরিক্ত সচিব খাদিজা বেগম, অ্যাটকো’র সিনিয়র সহসভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও শীর্ষ কেবল অপারেটররা আলোচনায় অংশ নেন।

- Advertisement -islamibank

তথ্যমন্ত্রী বলেন, কেবল অপারেটর এবং ডিটিএইচ সেবাদাতা এবং অ্যাটকো প্রতিনিধিদের নিয়ে সম্মিলিতভাবে টিভি কেবল অপারেটিং সিস্টেম ডিজিটাল করার উদ্যোগ বাস্তবায়ন করতে আমরা বিস্তারিত আলোচনা করেছিলাম। হাইকোর্টের একটি স্থগিতাদেশ ছিল। মন্ত্রণালয় থেকে আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আদেশটি স্থগিত করেছে। এখন ডিজিটাল করার ক্ষেত্রে আইনত প্রতিবন্ধকতা নেই।

নির্ধারিত সময়ে যারা সেট টপ বক্স নেবেন না তারা অনেকগুলো টিভি চ্যানেল থেকে বঞ্চিত হবেন উল্লেখ করে বিষয়টি মানুষকে জানাতে ব্যাপক প্রচারের জন্য অ্যাটকো’র প্রতি অনুরোধ জানান তথ্যমন্ত্রী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM