কোর্ট বিল্ডিংয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বোধনের স্মরণানুষ্ঠান

0

ঐতিহাসিক চট্টগ্রাম গণহত্যা দিবস উপলক্ষে স্মরণানুষ্ঠানের আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ।

সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় নগরের কোর্ট বিল্ডিংয়ের শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বোধনের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী।

সংগঠন সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব অ্যাডভোকেট দীপক চৌধুরী, প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক কেন্দ্র পটিয়ার পরিচালক আব্দুল্লাহ ফারুক রবি, বোধন সহসভাপতি অ্যাডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মাজহারুল হক এবং মৎস্যজীবী আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক চৌধুরী।

অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন বোধনের আবৃত্তিশিল্পী তারমিন পুষ্পা, যশ্বসী বণিক, তুর্ণা দাশ ও প্রজ্ঞা পারমিতা সেনগুপ্তা।

অনুষ্ঠানে অতিথিরা স্মৃতিচারণ করে বলেন, ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি স্বৈরাচার শাসনের বিরোধিতা করার অপরাধে চট্টগ্রামের মাটিতে শহীদ হয়েছিল অসংখ্য তাজা প্রাণ। দেশের উন্নয়ন ও সাংস্কৃতিক বিপ্লব ত্বরান্বিত করার পাশাপাশি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে ৭২-এর সংবিধান পুনর্বহাল করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোধন সহসভাপতি প্রবীর পাল, সাংগঠনিক সম্পাদক শিমুল নন্দী, সাংস্কৃতিক সম্পাদক জাভেদ হোসেন, দপ্তর সম্পাদক তৈয়বা জহির আরশি, সন্দীপন সেন একা ও সত্যজিৎ চক্রবর্তী।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...