সপ্তাহা‌ন্তে সংক্রমণ বেড়েছে ১৮০ শতাংশ, মৃত্যু ৮৮ শতাংশ

0

করোনার সংক্রমণশীল ভ্যা‌রি‌য়েন্ট ওমিক্রনের কার‌ণে প্রতিদিনই রোগী বাড়ছে। সা‌থে পাল্লা দি‌য়ে বাড়ছে শনাক্তের হার ও মৃত্যু।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একসপ্তাহের ব্যবধানে দেশে করোনায় নতুন শনাক্ত রোগী বেড়েছে ১৮০ শতাংশ এবং মৃত্যুহার বেড়েছে ৮৮ শতাংশ।

সোমবার (২৪ জানুয়া‌রি) স্বাস্থ্য অধিদপ্তর জানি‌য়ে‌ছে, গত ১৭ থেকে ২৩ জানুয়ারি সপ্তাহব্যাপী করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৭ হাজার ৪২৫ জন। এর আগের সপ্তাহে ১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি শনাক্ত হয়েছিলেন ২৪ হাজার ১১ জন। অর্থাৎ আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে রোগী বেড়েছে ১৮০ দশমিক ৮ শতাংশ।

অপর‌দি‌কে, গত সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৯ জনের। তার আগের সপ্তাহে মারা গেছে ৪২ জন। অর্থাৎ একসপ্তাহে মৃত্যু বেড়েছে ৮৮ শতাংশ।

এ‌দিকে নতুন শনাক্ত ও মৃত্যুর পাশাপাশি আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা এবং সুস্থ হওয়া রোগীর সংখ্যাও বেড়েছে। গত সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৫৫ হাজার ৪৫৫টি। এর আগের সপ্তাহে পরীক্ষা করা হয়েছিল এক লাখ ৮৯ হাজার ৬৩০টি। অর্থাৎ, নমুনা পরীক্ষা বেড়েছে ৩৪ দশমিক ৭ শতাংশ।

গত সপ্তাহে করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ৯৬৮ জন। তার আগের সপ্তাহে সুস্থ হয়েছিলেন এক হাজার ৯৮৮ জন। অর্থাৎ, সুস্থ হওয়া রোগীর হারও বেড়েছে ৯৯ দশমিক ৬ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...