উত্তরের শৈত্যপ্রবাহে আরো কমবে তাপমাত্রা

0

সারাদেশে বিভিন্ন জায়গায় বৃষ্টির পর দেশের উত্তরাঞ্চলের দুটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। তাপমাত্রা দ্রুত কমছে দেশের অন্যান্য অঞ্চলেরও। তাই শৈত্যপ্রবাহের আওতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পৌষের শেষের দিকে কিছুদিন ধরে শীত অনেকটাই কমে গিয়েছিল। গত ১১ জানুয়ারি শুরু হয় বৃষ্টি। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সেই হালকা বৃষ্টি কয়েকদিন অব্যাহত ছিল।

চলতি শীত মৌসুমে এর আগে তিন দফা শৈত্যপ্রবাহ এসেছে। তবে কোনোটিই দুদিনের বেশি স্থায়ী হয়নি বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে।

আজ রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...