৮ বিভাগীয় শহরে হবে ১০০ শয্যার ক্যান্সার ইউনিট

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের মানুষ সুরক্ষিত থাকুক, সেটিই আমি চাই। আমরা ইতোমধ্যে অন্যান্য জটিল রোগসহ ক্যান্সার চিকিৎসা সহজলভ্য করতে বিভাগীয় ও জেলা পর্যায়ে হৃদরোগ, কিডনি, ক্যান্সার রোগের সেবা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছি।

রোববার (৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের ৮টি বিভাগীয় শহরের মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন। সেখানে তিনি এসব কথা বলেন।

বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে ক্যান্সার ইউনিট স্থাপনের কাজ দ্রুত শেষ করার নির্দেশনা দিয়ে শেখ হাসিনা বলেন, দ্রুত ও মান সম্পন্ন কাজ যেন হয়, সেদিকে বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। আমরা চাচ্ছি যে শুধু রাজধানীমুখী না, এর সেবাটা একেবারে তৃণমূল মানুষ যেন পায় সেজন্য প্রত্যেকটা বিভাগেই আমরা এটা প্রতিষ্ঠা করতে চাই।

শেখ হাসিনা বলেন, ‌আমরা মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা দিয়ে যাচ্ছি। ৩১ কোটি ডোজ টিকার ব্যবস্থা করে রেখেছি। সবাইকে অনুরোধ করবো, ভয় না পেয়ে টিকাটা নিয়ে নিন। টিকা নিলে অন্তত আপনার জীবনটা রক্ষা পাবে।

তিনি আরো বলেন, ‘সারা বিশ্বে ওমিক্রনটা ছড়াচ্ছে। এ সংক্রমণ ঠেকাতে আমাদের দেশের মানুষের স্বাস্থ্যসুরক্ষার বিধিগুলো মেনে চলতে হবে। শীতকালে প্রাদুর্ভাবটা বাড়ে। শীতকালে আমাদের দেশে সর্দি-কাশিটাও বাড়ে। সেদিকে লক্ষ্য রেখে মাস্কটা ব্যবহার করবেন। খুব বড় জনসমাগমে যাবেন না। সেখান থেকে নিজেদের সুরক্ষিত রাখবেন। বড় সমাবেশ যাতে না হয় সেদিকেও লক্ষ্য রাখতে হবে। স্বাস্থ্যসুরক্ষা বিধি সবাই মেনে চলবেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...