একদিনে রোগী ৭০০ ছাড়াল, শনাক্তের হার ৩.৯১ শতাংশ

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৭৭৫ জন। এর আগে গত বছরের ৬ অক্টোবর একদিনে শনাক্ত ছিল ৭০৩ জন। এরপর আর শনাক্তের সংখ্যা ৭০০ পার হয়নি।

একইসময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। এ নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৮৭ জন এবং মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭৪০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৮৩৮টি। এখন পর্যন্ত এক কোটি ১৫ লাখ ৬৫ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, এরমধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন ২ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকার ৩ জন, চট্টগ্রামের ৩ জন এবং রাজশাহীর একজন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...