এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ৪৮.১ শতাংশ

0

দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। স্বাস্থ্য অধিদফতর বলছে, দেশে করোনা সংক্রমণের ৫২তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে (২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি) আগের সপ্তাহের তুলনায় সংক্রমণ বেড়েছে ৪৮.১ শতাংশ। একইসঙ্গে মৃত্যুও বেড়েছে ৪১.৭ শতাংশ।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বিশ্বব্যাপী দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যেই দেশে প্রায় দ্বিগুণ হারে সংক্রমণ ও মৃত্যু বাড়ার খবর জানাল স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত দেশে ১ লাখ ৩২ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ২১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৭ জন।

পূর্ববর্তী সপ্তাহে (২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর) ১ লাখ ২৬ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয় ২ হাজার ১৭০ জনের। আর মারা যান ১২ জন।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৭৪ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩ দশমিক ৩৭ শতাংশে। করোনায় এখন পর্যন্ত দেশে ২৮ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ১৪০ জনে।

গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৭৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৯৮০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৩৭ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...