ইসি গঠনে আইন প্রণয়নের কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী বছরের ১৫ জানুয়ারি। এই অল্প সময়ের মধ্যে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের কোনো সুযোগ নেই।

- Advertisement -

বুধবার (২৯ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে এ কথা বলেন আইনমন্ত্রী।

- Advertisement -google news follower

আইনমন্ত্রী বলেন, মহামান্য রাষ্ট্রপতি… আপনারা দেখেছেন, তার ডায়ালোগ শুরু করে দিয়েছেন। তিনি যেই সিদ্ধান্ত দেবেন সেই সিদ্ধান্ত অনুযায়ী আমি মনে করি, আগামী নির্বাচন কমিশন গঠন হবে। মহামান্য রাষ্ট্রপতির এটা দায়িত্ব।

তিনি আরো বলেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নামের প্রস্তাব নেবেন। এর মাধ্যমে হবে সার্চ কমিটি। সেই সার্চ কমিটি যেসব নাম প্রস্তাব করবে, তাদের মধ্যে থেকে রাষ্ট্রপতি নতুন ইসি গঠন করে দেবেন।

- Advertisement -islamibank

আইনমন্ত্রী বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে মহামান্য রাষ্ট্রপতি সংলাপ করছেন। তারা ইসি গঠনে আইন প্রণয়ণের যে দাবি জানিয়েছেন, আমিও তার সাথে একমত। কিন্তু আমি বলব, এখন নতুন করে আর আইন করা সম্ভব নয়। তাছাড়া সংসদকে পাশ কাটিয়ে নতুন করে অধ্যাদেশ জারিও সম্ভব নয়।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM