ছাত্রলীগকর্মী রাজু হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে ছাত্রলীগকর্মী নূরুল আলম রাজু হত্যা মামলায় ৬ জনেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হকের আদালত এ রায় দেন।

- Advertisement -google news follower

যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন, জহির, খোরশেদ, রকি, আইয়ুব, ইমন ও দিপু। রায় ঘোষণার সময়  ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন। বাকি চার জন এখনো পলাতক।

২০১৪ সালের ২৩ নভেম্বর নগরের বিবিরহাট এলাকার বাসা থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ ২২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেন।

- Advertisement -islamibank

দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে আদালত এজাহারভুক্ত ৬ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। বাকি আসামীদের মধ্যে ১৪ জনকে খালাস দেয় আদালত। এছাড়া অন্য দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার কার্যক্রম অন্য আদালতে চলমান রয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM