করোনায় মৃতদের ৯৩ শতাংশই টিকা নেননি

বাংলাদেশে গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। তাদের মধ্যে মাত্র একজন টিকা নিয়েছিলেন। বাকিরা টিক নেননি। অর্থাৎ মৃতদের মধ্যে ৯৩.৭ শতাংশই টিকা নেননি।

- Advertisement -

সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ অ্যান্ড ইমার্জেন্সি কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

আরও জানানো হয়েছে, মৃতদের মধ্যে ৮.৩ শতাংশের বয়স ৩১ থেকে ৪০ বছর। ৮.৩ শতাংশের বয়স ৫১ থেকে ৬০ বছর। ৫০ শতাংশের বয়স ৬১ থেকে ৭০ বছর। ১৬.৭ শতাংশের বয়স ৭০ থেকে ৮০ বছর। ৮.৩ শতাংশের বয়স ৮১ থেকে ৯০ বছর। ৮.৩ শতাংশের বয়স ৯১ থেকে ১০০ বছর।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহানে অজানা রোগ শনাক্তের খবর জানা যায়। চিকিৎসা বিজ্ঞানীরা এর নাম দেন ‘কোভিড-১৯’।

- Advertisement -islamibank

বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য বিভাগ। প্রথম মৃত্যুর খবর জানা যায় ১৮ মার্চ। সেই থেকে আজ (২৭ ডিসেম্বর, ২০২১) পর্যন্ত বাংলাদেশে ২৮ হাজার ৬১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মৃতদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫২ জন এবং নারী ১০ হাজার ১০৯ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM