ফের শনাক্তের হার ২ শতাংশের ওপরে

0

দেশে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা শনাক্তের হার দুই শতাংশ ছাড়িয়েছে। সেইসঙ্গে বেড়েছে নতুন রোগী। তবে কমেছে মৃত্যু। সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২৭ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৭৩ জন, আর মারা গেছেন একজন। গতকাল (২৬ ডিসেম্বর) অধিদফতর তার আগের ২৪ ঘণ্টায় ২৬৮ জন শনাক্ত এবং চার জনের মৃত্যুর কথা জানিয়েছিল।

গতকাল নতুন রোগী শনাক্তের হার এক দশমিক ৫৭ শতাংশ বলে জানিয়েছিল অধিদফতর। আজ নতুন রোগী শনাক্তের হার ফের দুই শতাংশের বেশি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার দুই দশমিক ১৬ শতাংশ। এর আগে গত ২৫ ও ২৪ ডিসেম্বরেও শনাক্তের হার দুই শতাংশের বেশি ছিল বলে জানানো হয়েছিল।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ৩৭৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হলেন ১৫ লাখ ৮৩ হাজার ৬২৬ জন এবং মারা যাওয়া একজনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ৬১ জন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩২৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪৭ হাজার ৭৫০ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ২২টি এবং নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ২৭১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৪ লাখ ১০ হাজার ২৯৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৮৭ হাজার ২০৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৪ লাখ ২৩ হাজার ৮৮টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজন নারী। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা এবং সরকারি হাসপাতালে মারা যান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...