মুক্তি পাচ্ছে ‘মেঘকন্যা’

শুক্রবার (১২ অক্টোবর) চারটি নতুন ছবি মুক্তির কথা ছিল দেশের দুই শতাধিক প্রেক্ষাগৃহে। এরমধ্যে ছিল ‘মেঘকন্যা’, ‘নায়ক’, ‘আসমানী’ ও ‘মাতাল’।

- Advertisement -

কিন্তু নিয়ম রয়েছে দেশে ঈদ উৎসবের বাইরে এক সপ্তাহে দু’টির বেশি নতুন ছবি মুক্তি দেওয়া যাবে না। সে হিসাবে প্রায় তিন মাস আগে থেকেই ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ ছবির পরিচালক-প্রযোজক মুক্তির তারিখ চূড়ান্ত করে রাখেন ১২ অক্টোবর। সপ্তাহখানেক আগে হুট করে মুক্তির মিছিলে যুক্ত হয় অন্য দুই ছবি।

- Advertisement -google news follower

‘মাতাল’ ও ‘নায়ক’ ছবির সংশ্লিষ্টদের দাবি, তাদের ছবি দুটো পুরানো হিসেবেই মুক্তি পাচ্ছে।

ক’দিন ধরে ঢালিউড পাড়ায় কানাঘুষা চলছিল এ নিয়ে। অন্যদিকে, মূলধারার ছবি দুটি যুক্ত হওয়ায় বিপাকে পড়ে বিকল্পধারার দুই ছবি ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’। পাচ্ছিল না হল বুকিং।

- Advertisement -islamibank

এই পরিস্থিতিতে ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটির মুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে সম্প্রতি হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ ছবির প্রযোজক জাহাঙ্গীর কবির। এর ভিত্তিতে ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটিকে পুরানো সিনেমা হিসেবে হলে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের ওপর নিষেধাজ্ঞা জারি করেন হাইকোর্ট।

একইসঙ্গে নতুন সিনেমাকে পুরানো সিনেমা হিসেবে মুক্তি দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সংশ্লিষ্টদের উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি মুক্তির ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলেও হাইকোর্টের আদেশে বলা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, অনেক জটিলতা পেরিয়ে শুক্রবার (১২ অক্টোবর) দেশের মাত্র ৮/১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘মেঘকন্যা’ ছবিটি। এতে অভিনয় করেছেন ফেরদৌস ও নিঝুম রুবিনা। এটি পরিচালনা করেছেন মিনহাজুল ইসলাম।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM