চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

চতুর্থ ধাপের ৮৪০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, বিভিন্ন ইউপিতে উপনির্বাচন ও বিভিন্ন উপজেলায় শূন্য পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

- Advertisement -

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

- Advertisement -google news follower

ইসি জানায়, চতুর্থ ধাপে ৩৮টি ইউনিয়ন পরিষদ ও তিন পৌরসভার ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। ইভিএম এ ভোটগ্রহণের লক্ষ্যে বিশেষ পরিপত্রও জারি করেছে ইসি। একই সঙ্গে নির্বাচনের সার্বিক পরিস্থিতি মনিটরিং করার লক্ষ্যে মনিটরিং সেল গঠন করা হয়েছে।

ইসির প্রতিবেদনে বলা হয়েছে, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১২ জন এবং সাধারণ সদস্য পদে ১৩৫ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই ধাপে মোট ২৯৫ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৬টি রাজনৈতিক দল এই ধাপে প্রার্থী দিয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী সংখ্যা তিন-চতুর্থাংশ। এর আগে তৃতীয় ধাপে ৫৬৯ জন, দ্বিতীয় ধাপে ৩৬০ জন এবং প্রথম ধাপে ১৩৮ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

- Advertisement -islamibank

এদিকে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪৮ চেয়ারম্যানসহ ২৯৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৪৮ জন চেয়ারম্যানের বাইরেও ১৩৫ জন সাধারণ সদস্য ও ১১২ জন সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য রয়েছেন। এখন শুধু এদের নামে গেজেট প্রকাশ করে বিজয়ী ঘোষণার আনুষ্ঠানিকতা বাকি।

ইসি সূত্রে জানা যায়, চার ধাপের ইউপি নির্বাচনে এক হাজার ৩৫৯ জন প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। প্রথম ধাপে ১৩৮ জন, দ্বিতীয় ধাপে ৩৫৭ জন, তৃতীয় ধাপে ৫৬৯ জন জন এবং চতুর্থ ধাপে ২৯৫ জন জনপ্রতিনিধি ভোট ছাড়াই নির্বাচিত হয়েছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM