কোনও কোনও এলাকায় বৃষ্টির শঙ্কা

দেশের মধ্যাঞ্চল ও পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে। এতে কুয়াশা কেটে গিয়ে শৈত্যপ্রবাহ কমে আসতে পারে। পাশাপাশি বৃষ্টি হওয়া এলাকাগুলোতে সাময়িকভাবে তাপমাত্রা আরও কিছুটা কমার শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

- Advertisement -

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, দেশের কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।  এর ফলে শৈত্যপ্রবাহ কমে আসতে পারে। তবে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেন। বর্তমানে পঞ্চগড়, যশোর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমে আসতে পারে।

- Advertisement -google news follower

আবহাওয়া অধিদফতর জানায়,  উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় বিরাজমান। উত্তর সুমাত্রা উপকূলের অদূরে দক্ষিণ আন্দামান সাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে দক্ষিণ আন্দামান সাগর এবং মালাক্কা প্রণালীতে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়,  ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, রাঙামাটি এবং খাগড়াছড়ি জেলাসহ সিলেট এবং ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা  বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির শঙ্কা রয়েছে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

- Advertisement -islamibank

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায় ৮ দশমিক ৮। এছাড়া যশোরে ৯ দশমিক ৬ এবং চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৫, ময়মনসিংহে ১৩ দশমিক ৪, চট্টগ্রামে ১৬ দশমিক ৫, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহীতে ১১ দশমিক ৮,  রংপুরে ১২ দশমিক ২,  খুলনায় ১১ দশমিক ২ এবং বরিশালে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM