বাড়ল বিমান ভাড়া, বিপাকে মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা

কোনো কারণ ছাড়াই হঠাৎ করেই টিকিটের দাম বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ বিমানসহ মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইনসগুলো। ফলে এদিকে যেমন বাড়তি টাকা গুনতে হচ্ছে বিমান যাত্রীদের। তেমনি লোকসান গুনতে হচ্ছে ট্রাভেল ব্যবসায়ীদের।

- Advertisement -

বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে টিকেটের চাহিদা বাড়ায় হঠাৎ করেই ভাড়া বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ বিমানসহ বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানি।

- Advertisement -google news follower

করোনা মহামারি কাটিয়ে ফের চাঙ্গা আরব আমিরাতের পর্যটন খাত। প্রতিদিনই দেশটিতে ঘুরতে আসছেন অসংখ্য বাংলাদেশি। কিন্তু টিকেটের দাম বাড়ায় আরব আমিরাতে কমে গেছে বাংলাদেশি পর্যঠকদের আসা-যাওয়া। এতে ব্যবসায়িকভাবে লোকসানের মুখে পড়েছেন বাংলাদেশি মালিকানাধীন ট্রাভেল ও ট্যুরিজম কোম্পানিগুলো।

বর্তমানে বাংলাদেশ থেকে দুবাই যেতে ১ লাখ থেকে সোয়া এক লাখ টাকা বিমান ভাড়া দিতে হচ্ছে। অন্যদিকে, পাকিস্তান ও ভারত থেকে দুবাইয়ের রিটার্ন টিকেট পাওয়া যাচ্ছে ১৫ থেকে ২০ হাজার টাকায়।

- Advertisement -islamibank

এরইমধ্যে বাংলাদেশিদের ক্ষেত্রে এ বৈষম্য দূর করতে সরকারকে এখনই ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM