ফ্লোরিডায় মাইকেল তাণ্ডবে নিহত ৬

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে ঘূর্ণিঝড় মাইকেল অকল্পনীয় তা-ব চালিয়েছে । তাণ্ডবে ঘরবাড়ি, গাছপালা ও অন্যান্য অবকাঠামো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। নিঃস্ব হয়েছে অনেক পরিবার। প্রাণ হারিয়েছে কমপক্ষে ছয়জন।

- Advertisement -

ফ্লোরিডা অঙ্গরাজ্যের গভর্নর রিক স্কট জানিয়েছেন, উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে গেছে গাছপালা এবং বিদ্যুৎ সংযোগের খুঁটি।

- Advertisement -google news follower

তিনি জানান, রাজ্যটিতে মাইকেলের ধ্বংসযজ্ঞে ছয়জন নিহত হয়েছে। ২৭ জনকে গুরুতর অবস্থা থেকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, মাইকেলের তা-বে অনেক পরিবার সব হারিয়েছে।

গত বুধবার (১০ অক্টোবর) আঘাত হানার সময় ঘূর্ণিঝড় মাইকেলের গতি ছিল প্রতি ঘণ্টায় ২৫০ কিলোমিটার। ঘূর্ণিঝড়টি ক্রমে দুর্বল হয়ে ঝড়ে পরিণত হয়ে যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডের ভেতরে অবস্থান করছে।

- Advertisement -islamibank

ক্ষতি মোকাবিলায় চারটি অঙ্গরাজ্য ফ্লোরিডা, অ্যালাবামা, জর্জিয়া ও নর্থ ক্যারোলাইনায় জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM