ঢাকা ছাড়লেন ভারতের রাষ্ট্রপতি

0

তিন দিনের সফর শেষে নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুর ১টার পর ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ উড়োজাহাজে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সফরের তৃতীয় তথা শেষ দিন শুক্রবার সকাল সাড়ে ১০টার স্ত্রী সবিতা কোবিন্দ ও মেয়ে স্বাতী কোবিন্দকে নিয়ে রমনা কালী মন্দিরে আসেন ভারতের রাষ্ট্রপতি। এসময় তিনি মন্দিরের নতুন ভবন উদ্বোধন করেন। পরে পূজা অর্চনা, প্রার্থনা শেষে মন্দির কমিটির সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এদিন রমনা কালী মন্দির প্রাঙ্গণে ভারতের রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক।

এর আগে মুজিব জন্মশতবর্ষ ও মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আয়োজনে অংশ নিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের সফরে গত বুধবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টা ২০ মিনিটে প্রথমবারের মতো সস্ত্রীক ঢাকায় পৌঁছান ভারতীয় রাষ্ট্রপতি। ওইদিন বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কোবিন্দকে স্বাগত জানান। সেখানে ভারতের রাষ্ট্রপতিকে লালগালিচা অভ্যর্থনা ও গার্ড অব অনার দেওয়া হয়।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...