বিজয় দিবসে চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদের শোভাযাত্রা

0

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদের (সিবিএ) উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় শোভাযাত্রাটি বন্দরের প্রধান প্রধান জায়গা প্রদক্ষিণ করে। বন্দর কর্মচারী পরিষদের সাবেক যুগ্ম সম্পাদক কাজী আবদুস সাদেক নান্না বিজয়যাত্রায় নেতৃত্ব দেন।

‘অবিলম্বে সিবিএ নির্বাচন; দিতে হবে, দিয়ে দাও, নান্না ভাইয়ের ঘোষণা; কর্মচারীদের অধিকারবঞ্চনা হবে না’ স্লোগানে শোভাযাত্রাটি শেষ হয়। এরপর বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কাজী আবদুস সাদেক নান্না বলেন, বিজয়ের এই দিনে শপথ নিতে হবে, যে পর্যন্ত কর্মচারীদের প্রাণের দাবি সিবিএ নির্বাচন অনুষ্ঠিত হবে না, সে পর্যন্ত কর্মচারীদের অধিকারবঞ্চনা থামবে না। অবিলম্বে সিবিএ নির্বাচনের তারিখ ঘোষণা করে বন্দর কর্মচারীদের সুযোগ্য নেতৃত্ব গঠনে পবিত্র ভোটাধিকার সংরক্ষণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি বলেন, বর্তমানে কোনো বৈধ সিবিএ পরিষদ নেই, মেয়াদোত্তীর্ণ নেতাদের কেউ কেউ নির্বাচন বিলম্বিত করার অপচেষ্টা করছে বলেও তিনি উল্লেখ করেন। আলোচনা শেষে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী সকল শহীদের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিবিএ’র সাবেক সহসম্পাদক মোহাম্মদ শাহীন, সহসম্পাদক নাছির উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সাইফুল ইসলাম রনি, জালাল উদ্দিন, শেখ ফরিদ মিঠু, মোরশেদুল হাসান, এস আলম খান, রুপম ঘোষ, মনিরুল হক সিরাজী, জাহাঙ্গীর আলম, ফরিদুর রহমান, রিপন চৌধুরী, মঈন উদ্দিন, শামীম, সবুজ শীল, শেখ রুবেল ও ফরহাদ প্রমুখ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...