ওমিক্রন: জনপ্রশাসন কর্মকর্তা-কর্মচারীদের পরতে হবে মাস্ক

0

জনপ্রশাসন মন্ত্রণালয় ও অধীন দফতর এবং সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রেক্ষাপটে এ নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) এমন নির্দেশনা দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে অফিসে কর্মকর্তা/কর্মচারীদের মধ্যে অনেকে মাস্ক পরিধান করছেন না। কোভিড-১৯-এর প্রকোপ কিছুটা কমলেও একেবারে নির্মূল হয়নি। বরং করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরণ ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে মাস্ক পরিধানহ স্বাস্থ্যবিধি মেনে চলা অত্যন্ত জরুরি।

এ কারণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং অধীন দফতর/সংস্থার প্রধানদেরকে আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শনিবার (১১ ডিসেম্বর) দেশে ওমিক্রন শনাক্ত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর। তিনি জানান, বাংলাদেশে করোনাভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হয়েছে। ভাইরাসটির নতুন এ ধরনে দুইজন আক্রান্ত হয়েছেন। জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

এদিকে ওমিক্রন শনাক্ত হওয়া ওই দুই ক্রিকেটার বর্তমানে সুস্থ আছেন বলে রোববার এক অনুষ্ঠানে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...