ওমিক্রন: জনপ্রশাসন কর্মকর্তা-কর্মচারীদের পরতে হবে মাস্ক

জনপ্রশাসন মন্ত্রণালয় ও অধীন দফতর এবং সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রেক্ষাপটে এ নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) এমন নির্দেশনা দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

- Advertisement -

এতে বলা হয়, বর্তমানে অফিসে কর্মকর্তা/কর্মচারীদের মধ্যে অনেকে মাস্ক পরিধান করছেন না। কোভিড-১৯-এর প্রকোপ কিছুটা কমলেও একেবারে নির্মূল হয়নি। বরং করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরণ ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে মাস্ক পরিধানহ স্বাস্থ্যবিধি মেনে চলা অত্যন্ত জরুরি।

- Advertisement -google news follower

এ কারণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং অধীন দফতর/সংস্থার প্রধানদেরকে আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শনিবার (১১ ডিসেম্বর) দেশে ওমিক্রন শনাক্ত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর। তিনি জানান, বাংলাদেশে করোনাভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হয়েছে। ভাইরাসটির নতুন এ ধরনে দুইজন আক্রান্ত হয়েছেন। জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

- Advertisement -islamibank

এদিকে ওমিক্রন শনাক্ত হওয়া ওই দুই ক্রিকেটার বর্তমানে সুস্থ আছেন বলে রোববার এক অনুষ্ঠানে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM