সার্বভৌমত্ব রক্ষার সক্ষমতা আমরা অর্জন করেছি: প্রধানমন্ত্রী

0

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সামরিক বাহিনীর সদস্যদের সব সময় সজাগ ও সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যদি আমরা কোনো বহিঃশত্রু দ্বারা আক্রান্ত হই, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার সক্ষমতা আমরা এরই মধ্যে অর্জন করেছি।

রোববার (১২ ডিসেম্বর) সকালে চট্টগ্রামে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ৮১তম রাষ্ট্রপতি প্যারেড ২০২১ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছিলেন সরকারপ্রধান।

অনুষ্ঠানে নতুন কর্মকর্তাদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, এ দেশের সন্তান হিসেবে এ দেশের মানুষের পাশে থাকতে হবে। জনগণের সকল প্রয়োজনে তোমাদের দায়িত্ব পালন করতে হবে। সাধারণ মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্নার অংশীদার হতে হবে।

তিনি আরো বলেন, দেশে-বিদেশে দায়িত্ব পালন করে দক্ষতা ও পেশাদারিত্ব দেখিয়ে বাংলাদেশ সেনাবাহিনী সকল মহলে প্রসংশা খুঁড়িয়েছে। আমি যখন বিদেশে যাই, সকলে যখন প্রসংশা করে, তখন বুকটা আমার গর্বে ভরে যায়।

এই সুনাম ধরে রাখতে হবে। আমরা শান্তিতে বিশ্বাস করি। জাতির পিতা আমাদের যে পররাষ্ট্রনীতি দিয়েছেন-আমরা সেই পররাষ্ট্রনীতিতেই বিশ্বাস করি।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...