শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭৭ জন। মারা গেছেন পাঁচজন। শনিবার (১১ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে শুক্রবার (১০ ডিসেম্বর) অধিদফতর ২৬৯ জন শনাক্ত ও একজনের মৃত্যুর তথ্য জানিয়েছিল। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত তার আগের ২৪ ঘণ্টার তুলনায় কমেছে, তবে বেড়েছে মৃত্যু

- Advertisement -

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ১৭৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন। মোট মারা গেছেন ২৮ হাজার ২২ জন।

- Advertisement -google news follower

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ হাজার ৮৫২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৫৭৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৬০ হাজার ৪৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৩৮ হাজার ৫৪৩টি।

- Advertisement -islamibank

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৩ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ, মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনই নারী। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন একজন। মারা যাওয়া পাঁচজনের ঢাকা বিভাগের, একজন চট্টগ্রাম বিভাগের। পাঁচজনের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর একজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM