বিজয় দিবসে চট্টগ্রামে ৬ হাজার মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী

0

আগামী ১৬ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উদযাপন উপলক্ষে চট্টগ্রামে মাসব্যাপী আয়োজনে ৬ হাজার মানুষকে শপথবাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন বিকাল ৪টায় একযোগে আটটি বিভাগীয় শহর সরাসরি যুক্ত হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সঙ্গে। ধর্ম-বর্ণ ও গোত্র নির্বিশেষে শপথবাক্য পাঠ অনুষ্ঠানে চট্টগ্রাম যুক্ত হবেন নগরের এম এ আজিজ স্টেডিয়াম থেকে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেলে তিনটায় চট্টগ্রাম  জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ১০ থেকে ১৫ হাজার দর্শক শপথ অনুষ্ঠান উপভোগ করবেন। সকলের গায়ে লাল-সবুজ টিশার্ট, মাথায় টুপি থাকবে, হাতে জাতীয় পতাকা ও মুখে লাল সবুজের মাস্ক থাকবে। উন্নত সমৃদ্ধ নিরাপদ রাষ্ট্র গড়ার জন্য বিকাল ৫টা ১০ মিনিট পর্যন্ত এ শপথ গ্রহণ অনুষ্ঠান চলবে।

তিনি আরও বলেন, শপথ পাঠের পরেই এম আজিজ স্টেডিয়ামে অত্যন্ত জাঁকজমকভাবে আতশবাজি ফোটানো হবে। ফায়ারওয়ার্ক ও রেজার শোর আয়োজন করা হবে। এটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

পরেরদিন ১৭ তারিখ বিকাল ৪টা থেকে ১০টা পর্যন্ত এম আজিজ স্টেডিয়ামে বিজয় কনসার্টের আয়োজন করা হবে। যেখানে সোলস, মাইলসসহ দেশের নামি-দামি ব্র‍্যান্ড শিল্পীরা গান পরিবেশন করবেন।

এছাড়াও স্থানীয় শিল্পীরা দেশের গান পরিবেশনা করবেন। বিনা টিকেটে অনুষ্ঠানস্থলে অনলাইন রেজিষ্ট্রেশনের মাধ্যমে প্রবেশ করতে পারবে দর্শকরা। ২০ হাজার দর্শকদের জন্য ব্যবস্থা থাকবে। এর জন্য প্রস্তুতি আমরা নিচ্ছি। এছাড়াও পুরো চট্টগ্রামকে বর্ণিল আলোকসজ্জায় আলোকিত করা হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসানের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী, সেবা সংস্থা প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...