বাজারে কমেছে সবজির দাম, মাছ-পেঁয়াজে অস্বস্তি

নগরে বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে সবজির দাম কিছুটা কম থাকলেও বেড়েছে পেঁয়াজ, রসুন ও মাছের দাম। বিক্রিতারা বলছেন, আমদানি কম ও পরিবহন খরচ বাড়ায় পণ্যের দাম বেড়েছে।

- Advertisement -

শুক্রবার (১০ নভেম্বর) নগরের রিয়াউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতি কেজি বরবটি ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, শসা ৪০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা,  শিম ৪০ থেকে ৪৫ টাকা, গাজর ৮০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, লাউ আকারভেদে ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে রসুন বিক্রি ‍হচ্ছে  ১৫০ থেকে ১৬০ টাকায়। অন্যদিকে আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। বাজারে প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

এসব বাজারে প্রতি লিটার ভোজ্য তেল খুচরা বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের তেলের লিটারও বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

মাছের বাজারে দেখা ‍গেছে, তেলাপিয়া ১৬০ টাকা, রুই ৩২০ টাকা, কাতলা ৩০০ টাকা, ইলিশ ১২০০ থেকে ১৪০০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিকেজি ব্রয়লার ১৫০ থেকে ১৬০ টাকা, লেয়ার ২২০ টাকা, সোনালী ৩০০ থেকে ৩১০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM