বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৫৩ লাখ

0

বিশ্বে আগের চাইতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২১ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১ হাজার ৩৬৮ জন জন। যা আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৬২৩ জন আর আক্রান্ত কমেছে ৫৯ হাজার ৯৩৬ জন।

বর্তমানে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ২ হাজার ৯৩ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৮৭ লাখ ৩ হাজার ১৯৬ জনে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে বৈশ্বিক করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন আক্রান্ত ১ লাখ ৯ হাজার ৫৮২ জন এবং মারা গেছেন ১ হাজার ৬১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্ত ৫ কোটি ৫ লাখ ৩৪ হাজার ৪৭৯ এবং মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১৫ হাজার ২৪২ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫০ হাজার ৮৬৭ আক্রান্ত এবং ১৪৮ জন মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৬ লাখ ৬০ হাজার ৯৮১ আক্রান্ত এবং ১ লাখ ৪৬ হাজার ১৩৫ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৭৮ এবং মারা গেছেন ২০৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৭৭ হাজার ৫৯ জন এবং মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ৫০৪ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৪০৮ জন এবং ৪ লাখ ৭৪ হাজার ৩৯০ জনের মৃত্যু হয়েছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...