একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৭ জন। এ সময়ে মারা গেছেন ৬ জন। বুধবার (৮ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

- Advertisement -

এর আগে মঙ্গলবার (৭ ডিসেম্বর) ৫ জনের মৃত্যু ও ২৯১ জন শনাক্তের তথ্য জানিয়েছিল অধিদফতর। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে।

- Advertisement -google news follower

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ১৬ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন । তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ ২০৪ জন।

- Advertisement -islamibank

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৪৪ টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৪৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৪১ হাজার ৪০৬টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৩৭ হাজার ৯৩৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ তিন হাজার ৪৭০টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী দুজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯২৪ জন। নারী মারা গেলেন ১০ হাজার ৯২ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন আর ৮১ থেকে ৯০ বছরের রয়েছেন দুজন।

মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন আর চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের আছেন একজন করে। অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ছয় জনের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর দুজন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM