বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার জন্য উপায় খুঁজছেন আইনমন্ত্রী

0

খা‌লেদা জিয়ার বি‌দে‌শে চি‌কিৎসার আবেদ‌ন আগের দুইবার আইনিভা‌বেই প্রত‌্যাহার করা হ‌য়ে‌ছিল। বর্তমান আবেদনের পরিপ্রেক্ষিতে এবং সার্বিক বিষয়ে আইনে কোনো উপায় আছে কি না, সে ব‌্যাপা‌রে চিন্তাভাবনা করা হ‌চ্ছে ব‌লেই সিদ্ধান্ত নি‌তে দে‌রি হ‌চ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (৫ ডিসেম্বর) আইনমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এসময় আইনমন্ত্রী বলেন, এর আগের দুইবার (আবেদন) প্রত্যাখ্যান করা হয়েছে এবং আইনিভাবেই তা করা হয়েছে। এখন অনেক পক্ষ থেকেই আবেদন এসেছে। আইনের কোনো ফাঁক, উপায় আছে কি না এবং সার্বিক দিক বিবেচনা করার পরেই এটার মনে হয় সিদ্ধান্ত আসা উচিত। সেই ক্ষেত্রে এবং আপনারা দেখেছেন, সব সময় প্রধানমন্ত্রী মানবিক দিক দেখেছেন। আমাদের কথা হচ্ছে- আইনের যেন কোনো ব্যত্যয় না হয়। আইন যেন সঠিকভাবে থাকে।

কিন্তু এখন যখন অনেক আবেদন এসেছে, আইনজীবীদের থেকেও আবেদন এসেছে, তো সেইজন্য কোনোভাবে কিছু করা যায় কি না, সেই উপায় আছে কি না, সব দিক দেখেই একটা সুচিন্তিত সিদ্ধান্তে আসাটা আমার মনে হয় সমীচীন। সেই জন্য আমরা একটু সময় নিচ্ছি, যোগ করেন মন্ত্রী।

এসময় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সরওয়ারসহ মন্ত্রণালয়ের অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...