মালয়েশিয়ায় ওমিক্রন, ভ্রমণ নিষেধাজ্ঞা জারি

মালয়েশিয়ায় প্রথমবারের মতো এক তরুণীর শরীরে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। এদিকে করোনার এ ধরন ঠেকাতে আফ্রিকার ৮ দেশের নাগরিকদের ওপর সাময়িক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। তবে নিষেধাজ্ঞার তালিকায় দক্ষিণ এশিয়ার কোনো দেশের নাম নেই।

- Advertisement -

শুক্রবার (৩ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী খায়রি জামালউদ্দীন বলেন, ১৯ বছর বয়সী এক তরুণীর শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। ওই তরুণী গত মাসের ১৯ তারিখ দক্ষিণ আফ্রিকা থেকে সিঙ্গাপুর হয়ে দেশে ফেরেন।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী আগেই করোনার পূর্ণ ডোজের টিকা নিয়েছেন।

এদিকে ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে এমন দেশগুলো থেকে মালয়েশিয়াতে যাতে কেউ আসতে না পারেন সেজন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটি।

- Advertisement -islamibank

স্বাস্থ্যমন্ত্রী জামালউদ্দীন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন আক্রান্ত মানুষের সন্ধান পাওয়া যাচ্ছে। আর তাই আপাতত আফ্রিকার আটটি দেশের নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে নেদারল্যান্ডস ও ব্রিটেনসহ অন্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা জারি করা হবে। সূত্র: স্ট্রেইটস টাইমস, রয়টার্স।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM