বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৩৮’র সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার (২ ডিসেম্বর) চট্টগ্রামের বানৌজা নির্ভীকে অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

মহড়ার সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক প্রধান অতিথি ছিলেন।

- Advertisement -google news follower

বাংলাদেশের মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে প্রতিনিধিরা মহড়ায় যোগ দেন। মহড়ায় অন্যদের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগ, সেনাবাহিনী, নৌবাহিনী ও চট্টগ্রাম নৌ অঞ্চলের কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

কমডোর সোয়াডস কমান্ডের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণ মহড়ায় বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর স্পেশাল ফোর্স এবং যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স অংশগ্রহণ করে।

- Advertisement -islamibank

গত ৮ নভেম্বর শুরু হওয়া এ প্রশিক্ষণ মহড়ার মাধ্যমে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে বিদ্যমান সু-সম্পর্ক উন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি এবং উন্নত প্রযুক্তির ওপর তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান অর্জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM