বাজারে কমেছে সবজির দাম, উর্ধ্বমুখী চিনি

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে কমেছে সবজির দাম। বিক্রেতারা বলছেন, সরবরাহ বাড়ায় কমতে শুরু করেছে সবজির দাম।

- Advertisement -

এদিকে সরকার আমদানিতে শুল্ক সুবিধা দিয়ে দাম বেঁধে দিলেও নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না চিনি। এছাড়াও অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -google news follower

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (৩ ডিসেম্বর) নগরের রিয়াজউদ্দীন বাজার, কাজির দেউড়ি, চকবাজারসহ নগরের বেশ কয়েকটি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

বাজারে প্রতিকেজি বরবটি ৪০ থেকে ৫০ টাকা, সিম ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৬০ টাকা, ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, পেঁপের ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

খুচরা বাজারে প্রতিকেজি খোলা চিনি ৭৪ টাকায় বিক্রি হওয়ার কথা থাকলেও বিক্রি হচ্ছে ৭৮ থেকে ৮২ টাকায়। আর সব ধরনের প্যাকেটজাত চিনির নির্ধারিত দর ৭৫ টাকা হলেও বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়।

এদিকে প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৪০ থেকে ১৪৫ টাকা, বোতলজাত সয়াবিন ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

তাছাড়া মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ টাকা, রুই মাছ ২২০ টাকা, পাঙাশ ১৫০ থেকে ১৬০ টাকা, চিংড়ি ৬০০ টাকা, ইলিশ মাছ ১২শ থেকে ১৪শ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৫০ থেকে ১৬০ টাকা, সোনালী ২৯০ থেকে ৩০০ টাকা এবং লেয়ার ২২০ টাকায় বিক্রি হচ্ছে। খাসির মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে ।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM