কমেছে এলপিজির দাম, ১২ কেজি ১২২৮ টাকা

দেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ৩১৩ টাকা থেকে ৮৫ টাকা কমিয়ে ১ হাজার ২২৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

- Advertisement -

নতুন এ দাম আগামীকাল শুক্রবার (৩ ডিসেম্বর) থেকে কার্যকর হবে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিইআরসি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

এর আগে রাজধানীর কারওয়ানবাজারে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ দাম ঘোষণা করা হয়। ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে অংশ নেন বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল, কমিশনের সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, মোহাম্মদ বজলুর রহমান ও মো. কামরুজ্জামান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি কেজির মূল্য মূসক ব্যতীত ৯৫ দশমিক ৯১ টাকা এবং মূসকসহ সর্বোচ্চ ১০২ দশমিক ৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। ভোক্তা পর্যায়ে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ২২৮ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন এ দাম শুক্রবার (৩ ডিসেম্বর) থেকে কার্যকর হবে।

- Advertisement -islamibank

এর আগে গত ৪ নভেম্বর ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ২৫৯ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৩১৩ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আজকের সংবাদ সম্মেলনে জানানো হয়, পরিবহনে ব্যবহৃত এলপি গ্যাসের দামও কমানো হয়েছে। যা অটোগ্যাস নামে প্রচলিত। ডিসেম্বর মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫৭ দশমিক ২৪ টাকা নির্ধারণ করা হয়েছে। লিটারে কমেছে ৩ টাকা ৯৪ পয়সা। এর আগে নভেম্বরে লিটারে বেড়েছিল ২ টাকা ৫০ পয়সা আর অক্টোবরে বেড়েছিল ৮ টাকা ১২ পয়সা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM