ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে স্বস্তির খবর

করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে স্বস্তির খবর দিলেন এর প্রথম শনাক্তকারী দক্ষিণ আফ্রিকার চিকিৎসক অ্যাঞ্জেলিক কোয়েৎজি। তার দাবি, এর উপসর্গ খুবই হালকা এবং এটা ভারতীয় ধরন ডেল্টার চেয়ে ভয়ংকর নয়।

- Advertisement -

করোনার নতুন ধরন ‘ওমিক্রনে’ থমকে গেছে পুরো বিশ্ব। ধরনটি প্রতিদিনই বিশ্বের বিভিন্ন দেশে শনাক্ত হচ্ছে। এতে বাড়ছে উদ্বেগ, বাড়ছে আতঙ্ক।

- Advertisement -google news follower

এই উদ্বেগের মধ্যেই আশার বাণী শোনালেন দক্ষিণ আফ্রিকার চিকিৎসক অ্যাঞ্জেলিক কোয়েৎজি। তিনি বলেন, তার কাছে চিকিৎসা নেয়া কয়েকজন ওমিক্রন রোগীর শরীরে শুধু মৃদু উপসর্গ দেখা গেছে। এমনকি তারা হাসপাতালে ভর্তি না হয়েই সুস্থ হয়ে উঠেছেন। গণমাধ্যম ও কিছু মানুষ এটা নিয়ে মানুষের মধ্যে উদ্বেগ তৈরি করছে। ওমিক্রনের উপসর্গ বলতে হালকা জ্বর ও ঠান্ডা। আর সবচেয়ে বড় উপসর্গ হচ্ছে ক্লান্তি।

তবে এর আগে, দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনার নতুন এই ধরনকে ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়েও ভয়ঙ্কর বলে দাবি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু প্রথম এই ধরনটি শনাক্ত করা এই চিকিৎসকের পাল্টা দাবি, ওমিক্রনের ক্ষমতা ডেল্টার চেয়ে কম। ধরনটি নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেয়া আন্তর্জাতিক বিধিনিষেধেরও সমালোচনা করেন তিনি।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM