খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকেরা যা বললেন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে, যার কারণে রক্তক্ষরণ হচ্ছে। তার শারীরিক অবস্থা নিয়ে আজ (রোববার) রাতে সংবাদ সম্মেলন করে মেডিকেল বোর্ড এ তথ্য জানায়। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

- Advertisement -

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড দাবি করে, তার এই চিকিৎসা শুধু বিশ্বের তিনটি দেশেই সম্ভব। এখনই চিকিৎসা দিতে না পারলে খালেদা জিয়ার অবস্থা ‘লাইফ থ্রেটেনিং’।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ডের অন্যতম চিকিৎসক ফখরুদ্দিন মোহাম্মদ সিদ্দিকী ও আরেফিন সিদ্দিকী বিস্তারিত জানান। তাদের ভাষ্য, খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে। তার এ পর্যন্ত তিন দফায় রক্তক্ষরণ হয়েছে। তৃতীয়বার রক্তক্ষরণ অনেক বেশি ছিল। লিভারের কার্যক্ষমতা নষ্ট হয়ে গেছে। তবে আজ রক্তক্ষরণ হয়নি। চিকিৎসকেরা বলছেন, ভবিষ্যতে খালেদা জিয়ার রক্তক্ষরণ হওয়ার আশঙ্কা প্রায় ৭০ শতাংশ।

খালেদা জিয়ার বর্তমান অবস্থার চিকিৎসা শুধু যুক্তরাজ্য, জার্মানি ও যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু মেডিকেল সেন্টারেই সম্ভব উল্লেখ করে মেডিকেল বোর্ড জানায়, এখন যেহেতু রক্ত যাওয়া বন্ধ আছে, তাই এখনই বিদেশে চিকিৎসার জন্য নিতে হবে। না পারলে পরে তাকে নিয়ে যাওয়া জটিল হয়ে যাবে। তার জন্য পরিস্থিতি ‘লাইফ থ্রেটেনিং’।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM