‘রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে দেওয়াটাই হবে বড় পুনর্বাসন’

0

রোহিঙ্গা শরণার্থীদের তাদের নিজ দেশে ফিরিয়ে দেওয়াটাই সব থেকে বড় পুনর্বাসন বলে জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্টের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এটি এম আবদুল ওয়াহাব।

বুধবার (২৪ নভেম্বর) সকালে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট প্রাঙ্গনে ভাসানচরে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ সামগ্রী বিতরণ ও রেড ক্রিসেন্টের বিভিন্ন কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ভাসানচরে প্রায় ১৮ হাজার রোহিঙ্গা বসবাস করছে। আরও অনেকে যাওয়ার অপেক্ষায় আছে। রোহিঙ্গাদের জীবন মান উন্নয়নে রেড ক্রিসেন্টসহ বিভিন্ন কাজ করে যাচ্ছে। এছাড়া যে কোনো দূর্যোগে রেড ক্রিসেন্ট সেবার মনোভাব নিয়ে এগিয়ে আসে। এর আগে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলার পক্ষ থেকে নির্বাচিত চেয়ারম্যানসহ অতিথিদের সংবর্ধনা দেওয়া হয়। নগরীর আন্দরকিল্লা জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের নার্সিং ইনিস্টিউটেরও উদ্বোধন করেন আবদুল ওয়াহাব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আইএফআরসি’র এশিয়া অঞ্চলের ডিরেক্টর আলেকজেন্ডার ম্যাথিউ, সংস্থাটির বাংলাদেশ প্রতিনিধি সঞ্জীব কাফলে, রেড ক্রিসেন্ট মহাসচিব ফিরোজ আলাউদ্দিন, বোর্ড মেম্বার এবং চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, বোর্ড মেম্বার শিকদার নূর মো. দুলু।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...