করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৮৪

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৮৪ জন এবং মারা গেছেন ৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ২৭ হাজার ৯৫৮ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭৮১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫৬৮টি। এখন পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জন পুরুষ এবং একজন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের একজন ও চট্টগ্রাম বিভাগের দুই জন রয়েছেন। এদের মধ্যে দুজন সরকারি এবং একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...