চট্টগ্রামে সম্মাননা পাচ্ছেন ৪২ করদাতা

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এবং চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার জেলার ৪২ করদাতাকে সম্মাননা দিচ্ছে আয়কর বিভাগ, চট্টগ্রাম।

জেলার সর্বোচ্চ কর প্রদানকারী, দীর্ঘসময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা এবং ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী— এই চার ক্যাটাগরিতে তাদের সম্মাননা প্রদান করা হচ্ছে।

বুধবার (২৪ নভেম্বর) নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হবে। সকাল ১১টায় শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

কর অঞ্চল-১, চট্টগ্রামের কর কমিশনার এবং সেরা করদাতাদের সম্মাাননা প্রদান অনুষ্ঠানের আহ্বায়ক সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এবং কর বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সম্মাননা পাচ্ছেন যারা: ২০২০-২১ করবর্ষে চট্টগ্রামের চার কর অঞ্চলের অধীন ৪২ করদাতাকে এবার সম্মাননা দেওয়া হচ্ছে। এরমধ্যে ১২ জন দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন সর্বোচ্চ মহিলা করদাতা এবং ৬ জন সর্বোচ্চ তরুণ পুরুষ করদাতা রয়েছেন। চসিক এবং চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার জেলা ভিত্তিক এসব সম্মাননা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম সিটি করপোরেশন: দীর্ঘ সময় কর প্রদানকারী ক্যাটাগরিতে মোহাম্মদ আলী মেহের ও সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মোহাম্মদ কামাল, মোহাম্মদ নাদের খান ও মো. নাছির উদ্দিন। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে নজেবুন নাহার ইসলাম। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে আসিফ মাহমুদ।

চট্টগ্রাম জেলা: দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে হাজী বজল আহমদ ও মো. নুরুল আলম। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে ইঞ্জিনিয়ার মো. মহসিন, দেলোয়ার হোসেন ও মো. মাইনুল হাসান। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে জান্নাতুল মাওয়া। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মোহম্মদ আনোয়ার হোসেন।

কক্সবাজার জেলা: দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে হাজী মোহাম্মদ ছিদ্দিক ও মুহাম্মদ আনোয়ারুল ইসলাম। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মোহাম্মদ আয়ুব, ইঞ্জিনিয়ার মোহাং আলমগীর ও মুহাম্মদ আবু কাউসার। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে রেহেনা বেগম। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মো. জিয়াবুল।

বান্দরবান জেলা: দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে কাজল কান্তি দাশ ও মোহাম্মদ নুরুল আবছার। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মোহাম্মদ আলী, মোহাম্মদ নুরুল আবছার ও রাজু বড়ুয়া। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে হুরে জান্নাত হুরাইন। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে সায়েদ হোসেন মো. জুয়েল।

রাঙামাটি জেলা: দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে সুভাষ সাহা ও মো. লোকমান হাকিম। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে লোকমান হোসেন তালুকদার, মো. রফিকুল আলম লিটন ও সুলতান কামরুউদ্দিন। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে গীতা দে। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মো. সাখাওয়াত হোসেন সোহেল।

খাগড়াছড়ি জেলা: দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে মো. আবু তালেব ও রঞ্জিত কুমার পালিত। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে এস. অনন্ত বিকাশ ত্রিপুরা, মো. নুর আলম ও মোসাম্মৎ ফরিদা আক্তার। সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরিতে বিউটি দেব। তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে মো. জাহাঙ্গীর আলম বাদশা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...