ছেলেরা না পারলেও পাকিস্তানকে হারাল বাংলাদেশের মেয়েরা

0

পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টি হেরে সিরিজ হারিয়েছে বাংলাদেশের ছেলেরা। তবে তারা ব্যর্থ হলেও সফল হয়েছেন বাংলাদেশের মেয়েরা। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে পাকিস্তানের মেয়েদের ৩ উইকেটে হারিয়েছেন নিগার সুলতানারা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জয়টা এক অর্থে ছিল অবিশ্বাস্য। ১৬৭ রানে ৭ উইকেট পড়ে যাওয়ায় বাংলাদেশের তখন দিশাহীন অবস্থা। ১৮ বলে প্রয়োজন ছিল ৩৫ রান! চাপে পড়ে যাওয়া এই পরিস্থিতিতেই দিশা দেখিয়েছেন রুমানা আহমেদ। ঝড়ো গতিতে ব্যাট চালিয়েছেন। ৪৮তম ওভারে চারটি চার আসে তারই ব্যাট থেকে। ৪৯তম ওভারে তার কল্যাণে আসে আরও ১২টি রান। জয়ের কাছে পৌঁছার পর ৬ বলে ৫ রানের দরকার ছিল। পরে রুমানা ও সালমা দুই বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন।

ম্যাচ জেতাতে ৪৪ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রুমানা। তাতে ছিল ৬টি চার। সালমা খাতুন ১৩ বলে ১৮ রানে অপরাজিত থেকে অবদান রেখেছেন। তার ইনিংসে ছিল ২টি চার। এছাড়া ফারজানা হক ৪৫ ও রিতু মনি ৩৩ রান করেছেন।

শুরুতে টস হেরে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। ৪৯ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে তারা ভালোভাবেই পাকিস্তানকে চেপে ধরেছিল তারা। কিন্তু ষষ্ঠ উইকেটে নিদা দার ও আলিয়া রিয়াজের ১৩৭ রানের দুর্দান্ত জুটিতে বড় সংগ্রহ পেয়ে যায় পাকিস্তান। সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থেকে নিদা বিদায় নিলেও ৬১ রানে অপরাজিত থাকেন আলিয়া। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০১ রান তোলে পাকিস্তান নারী দল।

বাংলাদেশের বোলারদের মধ্যে বল হাতে রিতু মনি ও নাহিদা আক্তার দুটি করে উইকেট নেন। সালমা খাতুন ও রুমানা আহমেদ নেন একটি করে উইকেট।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...