বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ শিকারের সময় ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী।

- Advertisement -

রোববার (২১ নভেম্বর) সকাল ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ।

- Advertisement -google news follower

তিনি বলেন, ৪টি ট্রলারে ২২ জন মাঝিমাল্লা সাগরে মাছ শিকার করছিল। শনিবার সকালে দ্বীপের পূর্বদিকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে ট্রলারসহ ২২ মাঝিমাল্লাকে ধরে নিয়ে যান। পরে শনিবার রাতে তাদেরকে ছেড়ে দেয় মিয়ানমার।

ফিরে আসা মাঝিমাল্লাদের বরাত দিয়ে চেয়ারম্যান নুর আহমেদ বলেন, মাঝিমাল্লাদের মিয়ানমার নৌবাহিনী তাদের বলেছে, যাতে ভবিষ্যতে সমুদ্রসীমা লঙ্ঘন করে সাগরে মাছ শিকার যাতে না করে। সমুদ্রসীমা লঙ্ঘন করে মিয়ানমারের অভ্যন্তরে প্রবেশ করায় তাদেরকে ধরে নিয়ে যায় বলে জানায় মিয়ানমার নৌবাহিনী। তবে কাউকে মারধর করা হয়নি।

- Advertisement -islamibank

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মাঝিমাল্লাসহ ধরে নিয়ে যাওয়া ট্রলারগুলোসহ জেলেরা সেন্টমার্টিনে ফিরেছে সেটি নিশ্চিত হয়েছি। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি জানিয়েছে এবং মাঝিমাল্লারা সবাই সুস্থ আছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM