বাড়তি পরিবহন ভাড়ায় সবজির বাজারে আগুন

নগরের শীতকালীন সবজি আসতে শুরু করলেও কমেনি সবজির দাম। অথেচ শীতের সবজি বাজারে আসলেই প্রতিবছর সবজির দাম কমে যায়। আর এজন্য বিক্রেতারা দায়ী করছেন বাড়তি পরিবহন ভাড়াকে।  এছাড়া  অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (১৯ নভেম্বর) সকালে রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি টমেটো ১৪০ টাকা, বরবটি ৮০ টাকা, সিম ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, আলু ২৫ টাকা, ফুল কফি ৬০ টাকা, করলা ৬০ টাকা, গাজর ১২০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কাকরোল ৮০ টাকা, মুলা ৫০ টাকা, কচুর লতি ৬০ টাকা ও পেঁপের কেজি ৪০ টাকা।

পেঁয়াজ কেজি প্রতি ৫৫ থেকে ৬০ টাকা। এছাড়া শুকনা মরিচ প্রতিকেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজিতে ৮০ থেকে ১৩০ টাকা, দেশি আদা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজিতে। হলুদের কেজি ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

এসব বাজারে ভোজ্যতেলের প্রতি লিটার খুচরা বিক্রি হচ্ছে ১৫৫ টাকা। এছাড়াও বাজারে বিভিন্ন প্যাকেট তেলের লিটার বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

মাংসের বাজারে প্রতিকেজি কেজি ব্রয়লার মুরগির  ১৫৫ থেকে ১৫০ টাকা,  সোনালি মুরগি ২৬০ টাকা, লেয়ার মুরগি ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।  গরুর মাংস ৫৫০ টাকা ও ছাগলের মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM