স্বাস্থ্যের নথি গায়েব: ৪ কর্মচারী সাময়িক বরখাস্ত

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭টি নথি গায়েবের ঘটনায় চার জন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি গায়েবের ঘটনায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের চার কর্মচারীকে চিহ্নিত করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। চিহ্নিত চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

দায়িত্বে অবহেলা করার কারণে আয়েশা সিদ্দিকা, যোশেফ সর্দারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -islamibank

এর আগে গত ২৭ অক্টোবর অফিস সময়ে ক্রয় ও সংগ্রহ শাখা-২-এর একটি ফাইল কেবিনেটে ১৭টি নথি রাখা হয়। পরদিন দুপুরে কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো নেই। ওই দিনই এ বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

জিডিতে বলা হয়, খোয়া যাওয়া নথিগুলোর মধ্যে রয়েছে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ, রাজশাহী মেডিক্যাল কলেজসহ বেশ কয়েকটি মেডিক্যাল কলেজের কেনাকাটাসংক্রান্ত নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং কর্মসূচির তথ্য, নিপোর্টের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয়সংক্রান্ত নথি। এর বাইরেও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একাধিক প্রকল্পের নথি ছিল।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM