বৃষ্টি অব্যাহত, শীত আরো বাড়বে উত্তরে

0

হেমন্ত থেকেই শীতের আগমন শুরু হয়েছে। তবে এখন যে শীত, এটা মূলত বৃষ্টির কারণে শীতের আমেজ এসেছে। গতকাল রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস।

কয়েক দিন ধরে সারা দেশে কমবেশি বৃষ্টিপাত হচ্ছে। এতে সারা দেশেই দিন ও রাতের তাপমাত্রা কমছে। ফলে অনেকটাই শীতের আমেজ চলে এসেছে। বিশেষ করে দেশের উত্তরাঞ্চলে এই শীত বেশি অনুভূত হচ্ছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, ওড়িশা ও অন্ধ্র প্রদেশ থেকে মেঘ আসছে। ফলে পুবালি ও পশ্চিমা বাতাসের সংযোগে বৃষ্টি হচ্ছে। বিশেষ করে দিনের ও রাতের তাপমাত্রা কাছাকাছি চলে আসায় শীত অনুভূত হচ্ছে। তবে কাল মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। এ মাসের শেষ নাগাদ প্রকৃত শীত আসতে পারে।

গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং তা অন্যত্র অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...